Homeখেলাধোনির অবসর নিয়ে মুখ খুললেন চেন্নাই কোচ

ধোনির অবসর নিয়ে মুখ খুললেন চেন্নাই কোচ

বয়সের কাটা ছুঁয়েছে ৪১। জাতীয় দল থেকে বিদায় নিয়েছেন অনেকদিন। ঘরোয়া ক্রিকেটেও আইপিএল ছাড়া খেলছেন না অন্য কোথাও। সেখানে তার যে ফর্ম তাতে চাইলেই খেলতে পারেন অন্তত আরও এক মৌসুম। কিন্তু চলতি মৌসুমই আইপিএলে শেষ মৌসুম হতে চলেছে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির -এমন গুঞ্জন ক্রমেই জোরাল হচ্ছে। সে প্রেক্ষিতে এবার মুখ খুলেছেন ধোনির দল চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং।

বয়সের ছাপ চেহারায় পড়লেও বাইশ গজে এখনো সপ্রতিভ মহেন্দ্র সিং ধোনি। উইকেটের পেছনে যেমন ক্ষিপ্র, তেমনই উইকেটের সামনে ব্যাট হাতে বলটাকে সপাটে সীমানা দড়ি পার করতেও নেই অরুচি। ফিনিশার পরিচয়টার প্রমাণ নিয়মিতই দিচ্ছেন চেন্নাইয়ের হয়ে। কিন্তু মাঠে ধোনির এমন পারফরম্যান্স ছাপিয়ে আলোচনায় -অবসর। এবারের আইপিএলেই নাকি শেষ হচ্ছে ভারতকে সম্ভাব্য সকল শিরোপা জেতানো অধিনায়কের ক্রিকেট জার্নি। তার কণ্ঠেই যে বেশ কয়েকবার পাওয়া গেছে বিদায়ের সুর।

তবে চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং দাবি করছেন, অবসরের বিষয়ে দলকে কোনো ইঙ্গিতই দেননি চেন্নাইয়ের অধিনায়ক।

পাঞ্জাব কিংসের বিপক্ষে সবশেষ ম্যাচের পর সংবাদ সম্মেলনে ফ্লেমিং বলেন, ‘ধোনি এই মৌসুমের পর অবসর নেবেন এমন কোনো ইঙ্গিত আমাদের দেয়নি।’

আইপিএল শুরুর আগে ধোনি অবসর ভাবনা নিয়ে জানিয়েছিলেন, এখন অবসর নিয়ে কিছু বললে চাপে পড়ে যাবেন কোচ। সময়মতই নাকি দেবেন অবসরের ঘোষণা। এক প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন, ‘এর উত্তর দেওয়ার জন্য আমার হাতে পর্যাপ্ত সময় আছে। এখন আমাদের সামনে প্রচুর খেলা। যদি এখনোই কিছু বলে দেই তবে কোচের ওপর প্রচুর চাপ পড়ে যাবে।’ -তাই প্রশ্ন জাগছে, কোচ ফ্লেমিংকে চাপমুক্ত রাখতেই কি তাকে কিছু জানাননি ধোনি।

কলকাতার ইডেন গার্ডেনে স্বাগতিকদের বিপক্ষে সবশেষ ম্যাচেও অবশ্য ধোনির কথায় ছিল বিদায়ের ইঙ্গিত। কলকাতার দর্শকদের সেদিন চেন্নাইয়ের জার্সি পড়তে দেখে ধোনি বলেন, ‘আমাদের সমর্থন দেওয়ায় অনেক ধন্যবাদ। প্রচুর মানুষ চেন্নাইয়ের হলুদ জার্সি পরে এসেছেন। হয়ত আপনারাই পরদিন কলকাতার জার্সি পরে দলকে সমর্থন জানাতে আসবেন। দর্শকরা হয়ত আমাকে বিদায় জানাতে এসেছেন।’

আইপিএলের ষোলোতম মৌসুম শেষের পথে হাঁটলেও ধোনির অবসর নিয়ে ধোঁয়াশা সহসা যে কাটছে না -তা বলাই যায়। 

Exit mobile version