Homeখেলাআজই চ্যাম্পিয়ন হতে পারে নাপোলি

আজই চ্যাম্পিয়ন হতে পারে নাপোলি

আর্জেন্টাইন ফুটবল তারকা দিয়াগো ম্যারাডোনার হাত ধরে সবশেষ লিগ শিরোপা জিতেছিল নাপোলি। তবে সেটি ছিল আজ থেকে প্রায় ৩৩ বছর আগে। দীর্ঘদিন পরে এবার লিগ শিরোপার হাত ছোঁয়া দূরত্বে রয়েছে ইতালিয়ান ক্লাবটি। আজকের জয়ই পারে সে দূরত্ব ঘোচাতে।

রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যা ৭টায় সিরি আ’র ম্যাচে মুখোমুখি হবে নাপোলি ও সালেরনিতানা। ম্যাচটিতে জয় তুলে নিতে পারলেই লিগ শিরোপার খুব কাছে চলে যাবে নাপোলি। বিকেল সাড়ে ৪টায় অপর ম্যাচে যদি লাৎসিও হেরে যায়, তা হলে শিরোপা নিশ্চিত হবে নাপোলির। 

এদিকে নাপোলির জয়ের দিনে যদি লাৎসিও জয় পায়, তা হলে আরও এক ম্যাচের অপেক্ষা বাড়বে শিরোপা নিশ্চিতের। এখনও শীর্ষ দুই দলের ৭টি করে ম্যাচ বাকি। এর মধ্যে নাপোলি ১৭ পয়েন্ট বেশি নিয়ে তালিকার প্রথমে রয়েছে। তাদের পয়েন্ট ৭৮। অন্য দিকে লাৎসিওর পয়েন্ট ৬১। 

তবে বাকি সাত ম্যাচের প্রতিটিতে যদি লাৎসিও জয় পায় এবং নাপোলি হেরে যায়, তা হলে চমক জাগিয়ে শিরোপার দখল নেবে লাৎসিও। তবে সে সম্ভাবনা খুবই ক্ষীণ। বর্তমান নাপোলির যে পারফরমেন্স রয়েছে, তাতে ক্লাবটিকেই শিরোপার দাবিদার বলা যায়। 

নাপোলির কোচ লুসিয়ানো স্পাল্লেত্তি বলেছেন, ‘আমাদের সামনে একটি অবিশ্বাস্য ম্যাচ অপেক্ষো করছে। এমন ম্যাচের জন্য আমরা দীর্ঘসময় অপেক্ষা করেছি। সুতরাং সেই উপভোগের মুহূর্ত তৈরি করার জন্য আমরা প্রস্তুত। মাঠে যা করা লাগবে, সেটি আমরা করতে চাই। রাতটিকে স্মরণীয় করে রাখতে চাই।’

ম্যারাডোনার হাত ধরে ১৯৮৯-৯০ মৌসুমে লিগ শিরোপা জিতেছিল নাপোলি। এরপর কেটে গেছে ৩৩ বছর। মাঝে চারবার লিগ শিরোপার অনেক কাছে গিয়েও জেতা হয়নি তাদের, হয়েছে রানার্সআপ। তবে এবার সুযোগ এসেছে সেই আক্ষেপ মুছে ফেলার।

সর্বশেষ খবর