Homeখেলাআইপিএলে দাম ১৫ কোটির বেশি, অথচ এবার একটি ম্যাচও খেলেননি যারা

আইপিএলে দাম ১৫ কোটির বেশি, অথচ এবার একটি ম্যাচও খেলেননি যারা

আইপিএল মানেই অর্থের ঝনঝনানি। অকশন কিংবা তার আগে বিশাল অঙ্কের টাকায় খেলোয়াড়দের নিজেদের ডেরায় নিয়ে যায় দলগুলো। এবারের আসরও তার ব্যতিক্রম নয়। কাড়িকাড়ি টাকা দিয়ে খেলোয়াড় কিনেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এদের মধ্যে কারো কারো দাম ১৫ কোটি টাকারও বেশি। তাদেরই কয়েকজন এবার একটি ম্যাচও খেলতে পারেননি।

রিশভ পন্ত, শ্রেয়াস আইয়ার ও জাসপ্রিত বুমরাহ; এবারের আইপিএলের আগে এদের প্রত্যেককেই রিটেন করেছিল ফ্র্যাঞ্চাইজিগুলো। পন্তকে দিল্লি ক্যাপিটালস ২০ কোটি ৭৭ লাখ টাকায়, আইয়ারকে কলকাতা নাইট রাইডার্স ১৫ কোটি ৯০ লাখ টাকায় ও বুমরাহকে মুম্বাই ইন্ডিয়ান্স ১৫ কোটি ৫৫ লাখ টাকায় রিটেন করেছিল। কিন্তু দলের হয়ে কোনো ম্যাচেই মাঠে নামতে পারেননি তারা।

রিশভ পন্ত গত বছরের ৩০ ডিসেম্বর দিল্লি থেকে সড়কপথে রুরকির বাড়িতে ফেরার সময় গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন। নিয়ন্ত্রণ হারিয়ে তার গাড়িটি রাস্তার ডিভাইডারে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে গাড়িতে আগুন ধরে যায়, গুরুতর আহত হন পন্ত। স্থানীয় উদ্ধারকারীরা প্রথমে আহত ক্রিকেটারকে রুরকির একটি হাসপাতালে ভর্তি করান। পরে তাকে দেরাদুনের একটি হাসপাতালে এবং আরও পরে ভারতীয় ক্রিকেট বোর্ড তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে। আহত পন্ত এখনও রিকভারি করে যাচ্ছেন। ইনজুরির কারণে তিনি এবারের আসরে দিল্লির হয়ে মাঠে নামতে পারেননি।

রিশভের মতো আইয়ারও ইনজুরিতে আছেন। ভারত-অস্ট্রেলিয়া সিরিজে পিঠের ইনজুরিতে পড়েন তিনি। শুরুতে ধারণা করা হচ্ছিল, আইপিএলের প্রথম কয়েকটা ম্যাচ খেলতে পারবেন না তিনি। কিন্তু পরে জানা যায়, পুরো আসরেই কলকাতার জার্সিতে দেখা যাবে না তাকে। ডানহাতি এ ব্যাটারকে অন্তত চার মাস বিশ্রামে থাকতে হচ্ছে।

বুমরাহ গত বছরের ২৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিলেন। এরপর থেকে চোটের কারণে মাঠের বাইরেই রয়েছেন। বছরের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভারতের হয়ে প্রত্যাবর্তন হওয়ার কথা ছিল। তাকে দলেও রাখা হয়েছিল। তবে চোট না সারায় বুমরাহকে সেই সিরিজ থেকেও সরে আসতে হয়। পরে নিউজিল্যান্ডে গত মার্চে পিঠের অস্ত্রোপচার করান তিনি।

Exit mobile version