Homeখেলাকলকাতা আমার জন্য যা করেছে, তা আমার দেশও করেনি: রাসেল

কলকাতা আমার জন্য যা করেছে, তা আমার দেশও করেনি: রাসেল

আইপিএলের চলতি মৌসুমটা ভালো না কাটলেও কলকাতা নাইট রাইডার্সের ভরসার প্রতীক হয়েই আছেন আন্দ্রে রাসেল। ফ্র্যাঞ্চাইজিটির প্রতি তারও কৃতজ্ঞতাবোধ কম নয়। খারাপ সময়ে পাশে থাকায় দেশের চেয়ে বেশি ভালোবাসা দেখিয়েছেন কেকেআরের প্রতিই।

২০১৪ সালে প্রথম নাইট শিবিরে যোগ রাসেল। এরপর থেকে নিয়মিত দলটির হয়ে খেলে যাচ্ছেন তিনি। ২০১৯ সালে কেকেআরের হয়ে সেরা মৌসুম কাটান এ ক্যারিবীয় তারকা। ব্যাট হাতে ৫৬.৬৬ গড়ে করেন ৫১০ রান। এছাড়া তিনি তুলে নেন ১১টি উইকেট।

ব্যাটে-বলে পারফর্ম করে গেছেন পরের তিন মৌসুমেও। ২০১৮ সালেও তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। কিন্তু দলটির হয়ে খেলতে পারেননি ২০১৭ মৌসুমে। কারণ তিনি তখন হাঁটুর চোটে ভুগছিলেন। সেই সময় কলকাতা নাইট রাইডার্স তাকে যেভাবে সাহায্য করেছে, সেটার জন্য ফ্র্যাঞ্জাইজিটির প্রতি বেশ কৃতজ্ঞ তিনি।

নিজের ৩৫তম জন্মদিনে স্টার স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে রাসেল বলেন, ‘কয়েক বছর আগে আমি যখন হাঁটুর সমস্যায় ভুগছিলাম, তখন কেকেআর আমাকে উন্নত চিকিৎসার জন্য পাঠায়। সত্যি বলতে এটা আমার কাছে বিশেষ অনুভূতি। অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি এমনকি আমার জাতীয় দলও আমার ওপর এতটা দায়বদ্ধতা দেখায়নি।’

‘আমি এখানে থাকতে পেরে খুব খুশি। আমি অন্য কোনো ফ্র্যাঞ্চাইজির কথা ভাবছি না। আমি এ নিয়ে কলকাতায় ৯ বছর আইপিএল খেলছি। টুর্নামেন্টের অংশ হতে পেরে খুব খুশি। এ ৯ বছরে আমি অনেকের সংস্পর্শে এসেছি। এই ৯ বছরে অনেকের সঙ্গে ভালো সম্পর্ক তৈরি হয়েছে।’

তবে চলতি মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না রাসেল কিংবা কলকাতার। ক্যারিবীয় তারকা ৮ ম্যাচে ব্যাট হাতে করেছেন মাত্র ১০৮ রান। আর বল হাতে নিয়েছেন ৫ উইকেট। অন্যদিকে ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে অবস্থান করা কেকেআরের চিন্তা কোয়ালিফায়ার রাউন্ডের দৌড়ে টিকে থাকা।

Exit mobile version