Homeখেলাশিরোপার লাগাম এখন আমাদের হাতে

শিরোপার লাগাম এখন আমাদের হাতে

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার (২৬ এপ্রিল) ঘরের মাঠে আর্সেনালকে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। গানারদের বিপক্ষে ৪-১ গোলের জয়ে শিরোপার দৌড়ে অনেকটা এগিয়ে গেল সিটিজেনরা। এমন এক ম্যাচ জয়ে শিরোপার লাগামটাও নিজেদের হাতে চলে এসেছে বলে জানান সিটি বস পেপ গার্দিওলা।

ইতিহাদ স্টেডিয়ামে ডি ব্রুইনে ও হল্যান্ড শো দেখল পুরো বিশ্ব। লিগ লিডার আর্সেনালকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। টেবিলের এখনও আর্সেনাল থেকে ২ পয়েন্ট পিছিয়ে থাকলেও, সিটি দুটি ম্যাচও কম খেলেছে গানারদের থেকে। ফলে বলেই যায়, শিরোপার লাগামটা নিজের হাতে নিয়েছে সিটি।

ঠিক এমন কথাই বলেছে গতকাল আর্সেনালের বিপক্ষে ম্যাচ জয়ের পর। সংবাদ সম্মেলনে সিটি কোচ গার্দিওলা বলেন, ‘আমরা মনোযোগ হারাতে পারি না। শিরোপার লাগাম এখন আমাদের হাতে।’

তবে পরের ম্যাচগুলোও যে সিটির জন্য বেশ গুরুত্বপূর্ণ তাও বলে দিলেন সিটি কোচ। পেপ বলেন, ‘পরের তিন ম্যাচ ঠিক করে দেবে আমরা যা করতে চাচ্ছি তা করতে পারব কি না। বাস্তবতা হচ্ছে আমরা এখনো আর্সেনালের চেয়ে পিছিয়ে আছি। কাজটা আমাদের জন্য মোটেই সহজ হবে না। ম্যাচ ধরে ধরে এগিয়ে যেতে হবে। দেখা যাক কি হয়। লাগামটা যখন আমাদের হাতে আমাদের সেটা কাজে লাগাতে হবে।’

চলতি মৌসুমে শুরু থেকেই উড়ছে ম্যানচেস্টার সিটি। সব প্রতিযোগিতায়ই তাদের ফর্মের ধারাবাহিকতা দেখা গিয়েছে। খেলোয়াড়রাও রয়েছে চাঙা। ফলে চলতি মৌসুমে ট্রেবল জয়ের সুযোগটা হাতছাড়া করতে চাইবে না তারা। প্রিমিয়ার লিগ শিরোপার পাশাপাশি সিটি এরই মধ্যে এফএ কাপের ফাইনালে উঠেছে। আর চ্যাম্পিয়ন্স লিগে আপাতত অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছে। 

সর্বশেষ খবর