Homeখেলাদলের অপরিকল্পিত খেলোয়াড় কেনা পছন্দ হয়নি সিলভার

দলের অপরিকল্পিত খেলোয়াড় কেনা পছন্দ হয়নি সিলভার

কাড়িকাড়ি টাকা খরচ করেও চরম বাজে এক মৌসুম পার করছে চেলসি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে ব্লুরা। ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চারে থেকে পরবর্তী মৌসুমের ইউসিএলে কোয়ালিফাই করাও অসম্ভব। প্রায় ৮ হাজার কোটি টাকা বিনিয়োগ করে, প্রথম বছরে শূন্য টড বোয়েলির শোকেস। এবার ক্লাবের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন তুলেছেন অধিনায়ক থিয়াগো সিলভা। এতে জোরালো হয়েছে অন্তর্কোন্দলের গুঞ্জন।

ভালোই চলছিলো সব। আগের দফায় একঝাঁক তরুণদের নিয়ে দারুণ এক স্কোয়াড গড়েছিলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। পরে তিনি চাকরি হারালেও, টমাস টুখেল এসে ঐ দলটাকে নিয়েই জেতেন চ্যাম্পিয়ন্স লিগ। নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ইউরোপ শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় তোলার ২ মৌসুম যেতেই মুদ্রার উল্টো পিঠ দেখছে চেলসি। লন্ডন জায়ান্টদের এ মৌসুমটা থেকে যাবে ট্রফিশূন্যই।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৭ ম্যাচে জয়হীন ব্লুরা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে নিতে হয়েছে বিদায়। দুই লেগেই রিয়াল মাদ্রিদের সামনে পাত্তা পায়নি। আশা নেই ইংলিশ প্রিমিয়ার লিগেও। ৩১ ম্যাচে জয় মাত্র ১০টিতে। টেবিলে অবস্থান ১১ নম্বরে। কোচ গ্রাহাম পটারকে বরখাস্ত করে ক্লাব কিংবদন্তি ল্যাম্পার্ডকে ফিরিয়েও দুর্দশা কাটছেনা বিগ বাজেটের ক্লাবটির। হতাশায় চুল ছেঁড়ার উপক্রম টড বোয়েলির।

ইউক্রেনের ওপর রাশিয়ার হামলার জেরে চেলসির মালিকানা ছাড়তে বাধ্য হন রোমান আব্রামোভিচ। রুশ ধনকুবেরের কাছ থেকে ইংলিশ ক্লাবটি কিনে নেন আমেরিকান ব্যবসায়ী বোয়েলি। তবে, লন্ডনে একটা বছর মোটেও ভালো কাটেনি তার। মাঠের ব্যর্থতায় পড়তে হয়েছে লজ্জায়।

রাহিম স্টার্লিং, কালিদৌ কুলিবালি, ওয়েসলি ফোফানা, পিয়েরে এমেরিক অবামেয়াং, জোয়াও ফেলিক্স, মিখাইলো মাদ্রিক এবং সবশেষ এঞ্জো ফার্নান্দেজসহ বোয়েলির অধীনে ১৭ ফুটবলারকে দলে নিয়েছে চেলসি। কিন্তু, প্লেয়ার ট্রান্সফারে ৬০০ মিলিয়ন পাউন্ড বা প্রায় ৮ হাজার কোটি টাকা বিনিয়োগের পরও রিক্ত হাত বোয়েলির। অপরিকল্পিত সাইনিং আর বারবার কোচ পরিবর্তন নিয়ে বিরক্ত দলের অনেক সিনিয়র ফুটবলারও। বিরক্তি প্রকাশ করেছেন চেলসির অধিনায়ক থিয়াগো সিলভাও।

চেলসি অধিনায়ক থিয়াগো সিলভা বলেন, ‘চেলসি মালিক পরিবর্তনের পর নতুন অনেক প্লেয়ার যোগ হয়েছে। ড্রেসিংরুমের সাইজ বড় করতে হয়েছে। জানুয়ারিতেই আমরা ৮ জন প্লেয়ার নিয়েছি। প্লেয়ার সাইনিংয়ের বিষয়ে কৌশলী হতে হবে। একই ভুল সামনের মৌসুমে করা যাবে না।’

থিয়াগো সিলভার এ কথা কিভাবে নেবেন টড বোয়েলি? চাইলে রাগ করতে পারেন, আবার এখান থেকেই সুবুদ্ধির উদয় হতে পারে চেলসির আমেরিকান মালিকের।

Exit mobile version