Homeখেলাগাড়ি চালক জুয়ায় হেরে সিরাজকে ফিক্সিংয়ের প্রস্তাব

গাড়ি চালক জুয়ায় হেরে সিরাজকে ফিক্সিংয়ের প্রস্তাব

কোনো জুয়ার কোম্পানি নয় কিংবা কোনো বুকিও নয়। ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজকে দুর্নীতির প্রস্তাব দিয়েছেন স্রেফ একজন গাড়ি চালক। খবর ইসপিএনক্রিকইনফো।

খবরে বলা হয়েছে, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন জুয়া খেলে হায়দরাবাদের এক গাড়ি চালক প্রচুর অর্থ হারান। পরে সরাসরি সিরাজকে ফোন করে ম্যাচে দুর্নীতির প্রস্তাব ও কিছু তথ্য জানতে চান।

জুয়াড়ির কাছ থেকে এমন প্রস্তাব পেয়ে সিরাজ সঙ্গে সঙ্গে সেটি ভারতীয় ক্রিকেট সংস্থা ও আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিট আকসুকে জানান। সিরাজের অভিযোগ পেয়ে কাজ শুরু করে পিটিআই এবং প্রস্তাব দেয়া সেই গাড়ি চালককে আটক করা হয়।

আইপিএলে চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে রয়েছেন মোহাম্মদ সিরাজ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ৮টি উইকেট সংগ্রহ করেছেন। কয়েকটি গণমাধ্যম সিরিজের পাওয়া ওই প্রস্তাবকে আইপিএলের সময়কার বলেও দাবি করেছে। 

তবে এখন পর্যন্ত এ বিষয়ে বিসিসিআইয়ের কোনো বক্তব্য পাওয়া যায়নি। অবশ্য এ ধরনের বিষয় দেখাশোনার দায়িত্ব আকসুর হাতে। যদি কোনো খেলোয়াড় ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আকসুকে না জানায়, তাহলে আইসিসি ওই খেলোয়াড়ের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করে।

ভারতীয় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল ঘিরে জুয়াড়িরা বেশ সক্রিয় থাকেন। তাই বাড়তি সতর্কতা নিতে হয় কর্তৃপক্ষকে। সে হিসেবে আইপিএলের প্রতি ম্যাচে আকসুর একজন করে প্রতিনিধি নিযুক্ত থাকেন। তিনি খুব সূক্ষ্মভাবে দুর্নীতির বিষয়টি দেখাশোনা করেন। 

Exit mobile version