Homeখেলাআইপিএল অবসর প্রসঙ্গে মুখ খুললেন ধোনি

আইপিএল অবসর প্রসঙ্গে মুখ খুললেন ধোনি

গত আসরেই অনেকে ধরে নিয়েছিল অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি। তবে সবাইকে অবাক করে দিয়ে ৪১ বছর বয়সেও চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল মাতাচ্ছেন তিনি। তার ব্যাট যেভাবে হাসছে তাতে যেন বৃথা তার অবসর-প্রসঙ্গ। তবুও গণমাধ্যমের মুখোমুখি হয়ে এ নিয়ে জবাব দিতে হয়েছে ধোনিকে।

চলতি আইপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন ধোনি। ফিনিশিংয়ে নেমে সব কটি ম্যাচেই দুর্দান্ত ছিলেন তিনি। আসরে নিজেদের প্রথম ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে প্রথম ম্যাচে অপরাজিত থাকে ৭ বলে ১৪ রান করে। এরপর লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৩ বলে করেন ১২ রান।

আর সবশেষ রাজস্থান রয়্যালসের বিপক্ষে অপরাজিত ছিলেন ১৭ বলে ৩২ রানের ইনিংস খেলে। এই তিন ম্যাচে তার যে স্ট্রাইকরেট, সেটা বর্তমান সময়ের হার্ডহিটার ব্যাটারদেরও ঈর্ষায় পোড়াবে। ৫৮ গড়ে ২১৪ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন তিনি।

বয়সটা ৪১ পার হলেও পারফরম্যান্সে এখনও যে ধোনি তরুণ, সেটা এ পরিসংখ্যানেই বোঝা যাচ্ছে। এমন অবস্থায় তিনি কি আরও একটি আসর খেলতে চান! নাকি এবারের আইপিএলেই ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানিয়ে দেবেন?

এ বিষয়ে সম্প্রতি একটি অনুষ্ঠানে ধোনি বলেন, ‘অবসরের সিদ্ধান্ত নেয়ার জন্য অনেকটা সময় পড়ে আছে। এখন আমাদের অনেক ম্যাচ বাকি আছে। আমি যদি কিছু বলি, তাহলে কোচ (স্টিফেন ফ্লেমিং) ব্যাপক চাপে পড়ে যাবেন। আমি ওর ওপর চাপ তৈরি করতে চাই না।’

ধোনি তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন ২০১৯ সালের জুলাইয়ে। তার অধীন ভারত জিতেছে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আইপিএলে চেন্নাইকেও জিতিয়েছেন ৪টি শিরোপা।

Exit mobile version