Homeখেলারোনালদোর সঙ্গে দ্বন্দ্বে চাকরি গেল আল-নাসর কোচের

রোনালদোর সঙ্গে দ্বন্দ্বে চাকরি গেল আল-নাসর কোচের

সৌদি আরবের ক্লাব আল-নাসরে রোনালদো যোগ দেয়ার কিছুদিন পর থেকেই কোচ রুডি গার্সিয়ার সম্পর্কের অবনতি হচ্ছিল। সবশেষ ম্যাচে আল-ফায়হার সঙ্গে ড্র করার পর ক্ষোভ প্রকাশ করেছিলেন আল-নাসর কোচ। এই ড্রয়ে লিগের শীর্ষে থাকা আল ইত্তিহাদের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে পড়ার পর কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন গার্সিয়া।

আল-নাসরের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে খারাপ সম্পর্কের জের ধরে কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন ক্লাবটির ফরাসি কোচ রুডি গার্সিয়া। সৌদি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ক্লাবটির কোচের পদে বছরখানেক পার করার আগেই চাকরিচ্যুত হয়েছেন এই কোচ। স্প্যানিশ দৈনিক মার্কার রিপোর্ট অনুযায়ী, ড্রেসিংরুমে খেলোয়াড়দের অসন্তোষের ফলাফল হিসেবেই ৫৯ বছর বয়সী এই ফরাসি কোচকে সরিয়ে দিয়েছে ক্লাব।

লিগের সাত ম্যাচ বাকি থাকাবস্থায় পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে আল নাসর। শীর্ষে থাকা ইত্তিহাদের সঙ্গে দলটির পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ৩। ক্লাবের প্রত্যাশামতো দল পারফর্ম করতে না পারায় ক্লাবটির কর্তারা তার ওপর অসন্তুষ্ট ছিলেন।

আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে, কোচের পদ থেকে গার্সিয়াকে সরিয়ে দেয়ার আগে রোনালদোর সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলেন ক্লাবের প্রধান, যেখানে গার্সিয়ার কোচিং কৌশল নিয়ে অসন্তোষ প্রকাশ করেন পর্তুগালের অধিনায়ক।

এরপরই আল-ফায়হার সঙ্গে গোলশূন্য ড্র করার পর ক্লাবের ম্যানেজমেন্ট রোনালদোর পর্যবেক্ষণের সঙ্গে ঐকমত্য পোষণ করে গার্সিয়ার সঙ্গে চুক্তি শেষ করে দেয়ার সিদ্ধান্ত নেয়।

এদিকে ইএপিএন জানিয়েছে ভিন্ন খবর। লিগ ওয়ানের ক্লাব লিওর সাবেক কোচ গার্সিয়া আল হিলালের বিপক্ষে জয়ের কৌশল আঁটছেন। আর্চ রাইভালদের বিপক্ষে জয় নিশ্চিত করতে পারলে চাকরি বাঁচানোর বিষয়ে আশাবাদী তিনি।

রোনালদো ক্লাবটিতে যোগ দেয়ার পর থেকেই নিম্নমুখী তাদের পারফরম্যান্সের গ্রাফ। পর্তুগিজ অধিনায়ক দলে যোগ দেয়ার পর যে বাকি ক্লাবগুলো আগের চেয়ে আরও বেশি সতর্ক হয়ে খেলে, সে বিষয়ে আক্ষেপ করেছিলেন কোচ গার্সিয়া।

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের খবর অনুযায়ী, আল-নাসর এএস রোমার পর্তুগিজ কোচ হোসে মরিনহোকে দুই বছরের জন্য ১০০ মিলিয়ন ইউরোর একটি প্রস্তাব দিয়েছে। যাতে রাজি হলে এই পর্তুগিজ বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবল কোচে পরিণত হবেন।

সর্বশেষ খবর