Homeজেলাআত্রাইয়ে টিসিবির পণ্যে স্বস্তি এসেছে স্বল্প আয়ের মানুষের

আত্রাইয়ে টিসিবির পণ্যে স্বস্তি এসেছে স্বল্প আয়ের মানুষের

এমরান মাহমুদ প্রত্যয়,নওগাঁ ।।
 
পবিত্র রমজান মাসে নওগাঁর আত্রাইয়ে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি’র পণ্য বিক্রি করছে। পবিত্র মাসে স্বল্প আয়ের মানুষের আস্থা টিসিবির পণ্যে। শুধু নিম্নআয়ের মানুষেরাই নয় পাশাপাশি মধ্যআয়ের মানুষরাও এখন টিসিবির পণ্যসামগ্রী নিতে আগ্রহী। সরকারি নিয়ম অনুযায়ী ফ্যামিলি কার্ডের মাধ্যমে ইউনিয়ন  পরিষদের চেয়ারম্যানের তত্ত্বাবধানে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিম্ন ও মধ্যআয়ের মানুষের মাঝে টিসিবির পণ্য সরবরাহ করা হচ্ছে। তবে ক্রেতাদের চাহিদা ও উপস্থিতির তুলনায় সরবরাহ কম থাকায় পণ্য দিতে হিমশিম খাচ্ছেন ডিলার।  
 
বৃহস্পতিবার(১৩ এপ্রিল) সকাল থেকে সাহাগোলা ইউনিয়ন পরিষদ চত্বরে  চিনি, ডাল, তেল প্রতি মাসে মেসার্স এ এন্ড এস ট্রেডিং ডিলার শ্রী সুপবিত্র ঘোষ টিসিবির পণ্যসামগ্রী সরবরাহ করেন। রোযা আর প্রচন্ড গরম উপেক্ষা করে স্বল্পমূল্যে এসব খাদ্যপণ্য পেতে ভিড় করছে শত শত নারী-পুরুষ। নিম্ন ও মধ্যআয়ের মানুষের মধ্যে টিসিবি পণ্যে সুবিধা পেয়ে খুব খুশি তারা। ভোক্তার সুবিধার্থে প্রতি মাসের নির্ধারিত দুইদিন টিসিবির পণ্য সরবরাহ করা হবে।
 
টিসিবির পণ্য কিনতে আসা কাঁকলী রাণী জানান, জিনিসপত্রের আকাশছোঁয়া দাম। সংসার খরচ বাড়ছে প্রতিনিয়ত। বর্তমানে কঠিন পরিস্থিতির মুখোমুখিতে জীবন বাঁচানো দায়। এই পরিস্থিতিতে টিসিবির পণ্য পেয়ে আমাদের একটু হলেও পরিবার-পরিজন নিয়ে টিকে থাকতে পারছি।
 
টিসিবি পণ্য নিতে আসা আটো ভ্যানগাড়ি চালক মো. আলীমুদ্দিন জানান, ছয়জনের সংসার বাজারে সব জিনিসপত্রের দাম ঊর্ধ্বমুখী। খেয়ে না খেয়ে জীবন পার করতে হচ্ছে। টিসিবি’র পণ্যে একটু হলেও স্বস্তি বিরাজ করছে জনজীবনে। ইউপি চেয়ারম্যান আমাদের টিসিবি নিতে কার্ড করে দিয়েছে। এতে অনেক সুবিধা। কার্ড আর টাকা দিলে সাথে সাথে পণ্যসামগ্রী পাওয়া যায়।
 
এদিকে টিসিবি ডিলার সূত্রে জানা গেছে, প্রতিটি প্যাকেজে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি যার নির্ধারিত মূল্য ৪২০ টাকা।
 
এ ব্যাপারে সাহাগোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস. এম. মামুনুর রশীদ জানান, আমি সাধ্যমত চেষ্টা করি সরকার নির্ধারিত টিসিবি’র পণ্যসামগ্রী খেটে খাওয়া মানুষ যাতে নিতে পারে। ফ্যামিলি কার্ডে নিম্নআয়ের মানুষের হাতে টিসিবির পণ্য দিতে পেরে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমাদের চাহিদার তুলনায় টিসিবির পণ্য সামগ্রী কম হওয়ায় একটু অসুবিধা হলেও নিম্নআয়ের মানুষের আস্থা বর্তমান টিসিবির পণ্যে। সুষ্ঠুভাবে বিতরণের জন্য একজন ট্যাগ অফিসারসহ গ্রাম পুলিশের উপস্থিত নিশ্চিত করা হয়েছে।

সর্বশেষ খবর