Homeখেলাম্যানসিটির কাছে পাত্তাই পেল না বায়ার্ন মিউনিখ

ম্যানসিটির কাছে পাত্তাই পেল না বায়ার্ন মিউনিখ

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচ। জায়ান্ট ম্যানচেস্টার সিটির বিপক্ষে পাত্তাই পায়নি আরেক জায়ান্ট বায়ার্ন মিউনিখ। জার্মানির ক্লাবটিতে রীতিমতো নাকানি-চুবানি খাওয়াল পেপ গার্দিওলার শিষ্যরা। ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটির জয় ৩-০ গোলে।

শুরু থেকে বায়ার্ন মিউনিখ ম্যাচে আধিপত্য বিস্তার শুরু করে। তাদের সেই আধিপত্য বজায় ছিল কেবল বল দখল ও পাসের ক্ষেত্রে। বাকি ক্ষেত্রে তথা আক্রমণ ও অন টার্গেটে শনেটর হিসাবে ম্যানসিটি এগিয়ে ছিল যোজন যোজন। বায়ার্নের বদল দখলের হার ৫৬ শতাংশ, যেখানে ম্যানসিটির ক্ষেত্রে সংখ্যাটা কেবল ৪৪। তবে ম্যানসিটির ৯টি অন টার্গেট শটের বিপরীতে বায়ার্নের অন টার্গেট শট ছিল ৪টি।

নিজেদের মাঠে এমনিতেই আত্মবিশ্বাসে এগিয়েছিল ম্যানসিটি। যার ফলস্বরূপ আরলিং হল্যান্ডের সুযোগ মিসের পর ২৭ মিনিটে এগিয়ে যায় তারা। বার্নার্দো সিলভার অ্যাসিস্ট থেকে এ সময় গোল করেন রদ্রি। প্রথমার্ধে গোল হয়েছে ওই একটিই। যদিও গুন্দোগান মিস করলে ২-০ গোলের লিড পেতে পারত ইংলিশ ক্লাবটি।

বিরতি থেকে ফেরার পর ১০ মিনিটে দুবার সিটিজেনদের বাঁচান দলটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন। এরপর আবার কঠিন পরীক্ষা দেন বায়ার্ন গোলরক্ষক ইয়ান সোমের। ৭০ মিনিটে আর দেয়াল হয়ে দাঁড়াতে পারেননি তিনি। ম্যানসিটির হয়ে এ সময় গোল করেন সিলভা, অ্যাসিস্টের খাতায় নাম লেখান হল্যান্ড।

ম্যানসিটির শেষ গোলটি আসে হল্যান্ডের পা থেকে। ৭৬ মিনিটে তার করা এ গোলে সহায়তা করেন জন স্টোনস। ফলে ৩-০ গোলের স্বস্তির জয় নিশ্চিত করে স্বাগতিক দল। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় দুদলের ফিরতি লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ এপ্রিল।

Exit mobile version