Homeখেলাযাদের কারণে বিপদ হতে পারে চেলসির

যাদের কারণে বিপদ হতে পারে চেলসির

গত তিন মৌসুম ধরেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ ও চেলসির ফুটবল যুদ্ধ দেখে এসেছে বিশ্ব। এবার আরও একটি দ্বৈরথ দেখার সুযোগ এসেছে। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কয়েকজন তারকার কারণে বিপদে হতে পারে চেলসির।

বুধবার (১২ এপ্রিল) দিবাগত রাত ১টায় রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও চেলসি। এটি কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচ। 

২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন দল রিয়াল মাদ্রিদ। আর আগের মৌসুম অর্থাৎ ২০২০-২১ এর চ্যাম্পিয়ন চেলসি। সুতরাং আজকের লড়াই হবে সমানে সমান। রিয়োলের হাতে যেমন একাধিক ট্রাম্প কার্ড রয়েছে, তেমনি চেলসিও পিছিয়ে নেই। রিস জেমস, কাই হাভার্টজ, জোয়াও ফেলিক্সের মতো স্কোরার তাদের রয়েছে। তবে করিম বেনজেমা কিংবা ভিনিসিউস জুনিয়রদের নিয়ে একটু বাড়তি সতর্ক থাকতে হবে ইংলিশ জায়ান্টদের। 

এ নিয়ে সর্বশেষ তিন মৌসুমেই ড্র ভাগ্যে নকআউট পর্বে একে অন্যের মুখোমুখি হয়েছে রিয়াল-চেলসি। ২০২০-২১ মৌসুমে সেমিফাইনালে দেখা হয়েছিল দুই দলের। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে এগিয়ে থেকে ফাইনালে উঠেছিল চেলসি। পরে ম্যানসিটিকে হারিয়ে শিরোপা জিতেছিল ক্লাবটি। 

পরের মৌসুমে প্রতিশোধ নেয়ার সুযোগ পেয়ে রিয়াল। আবারও ড্র ভাগ্য নিয়ে কোয়ার্টার ফাইনালেই দেখা হয় দুলের। সেবার করিম বেনজেমার ফুটবল শৈলীতে দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালে ওঠে রিয়াল। পরে চ্যাম্পিয়নও হয় লস ব্লাঙ্কোসরা।

গত মৌসুমে চেলসির সর্বনাশ করা সেই বেনজেমা ফর্মে আছেন এবারও। ভিয়ারিয়ালের বিপক্ষে সর্বশেষ ম্যাচের আগে টানা দুই ম্যাচে করেছেন হ্যাটট্রিক। যার মধ্যে একটি হ্যাটট্রিক আবার বার্সেলোনার বিপক্ষে। সেটিও আবার বার্সার দুর্গ হিসেবে পরিচিত ক্যাম্প ন্যুতে গিয়ে। সুতরাং তাকে নিয়ে সতর্ক না থাকলে দিনশেষে বিপদে পড়তে হবে ইংলিশ ক্লাবটিকে। 

এ দিকে আজ একই সময়ে চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচ রয়েছে আরও একটি। ইতালির মিলান শহরের এসি মিলান ও নাপোলি মুখোমুখি হবে। তবে এই দুই ম্যাচের মধ্যে রিয়াল-চেলসিকে নিয়েই হয়তো ভক্তদের আগ্রহ থাকবে বেশি। কারণ, চ্যাম্পিয়ন্স লিগ মানেই রিয়াল মাদ্রিদের টুর্নামেন্ট। রেকর্ড ১৪ বার শিরোপা জিতে সেটাই প্রমাণ করেছে দলটি। 

সর্বশেষ খবর