Homeখেলাহাইভোল্টেজ ম্যাচে রাতে মাঠে নামছে সিটি-বায়ার্ন

হাইভোল্টেজ ম্যাচে রাতে মাঠে নামছে সিটি-বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচের প্রথম লেগে ইংল্যান্ডে আতিথ্য নেবে টুর্নামেন্টের ছয়বারের শিরোপাজয়ী দল বায়ার্ন মিউনিখ। প্রতিপক্ষ ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগের একটা শিরোপার জন্য হন্য হয়ে থাকা সিটি বস, বায়ার্নকে মানছেন টুর্নামেন্টের সবচাইতে কঠিন প্রতিপক্ষ।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার (১১ এপ্রিল) ম্যাচটি শুরু হবে রাত ১টায়।

টাকার ঝনঝনানিতে সব কেনা গেলেও ঐতিহ্য কি কেনা যায়! অন্তত বোধ হয় চ্যাম্পিয়ন্স লিগের ট্রফিটা না। এই একটা শিরোপা যার জন্য সম্ভাব্য সবকিছুই করেছে ম্যানচেস্টার সিটি। কিন্তু বিলিয়ন বিলিয়ন পেট্রো ডলারের ঝনঝনানিতেও ধরা দেয়নি সাফল্য। কোয়ার্টারের প্রথম লেগে এবার তো প্রতিপক্ষ আরো প্রবল, বায়ার্ন মিউনিখ।

অ্যালিয়েঞ্জ অ্যারেনা কতটা ভয়ংকর তা ভালোই জানা গার্দিওলার। তাইতো জয়ের সঙ্গে ব্যবধানটাও রাখা চাই বড়। লাইনআপে মিললো পরিবর্তনের ইঙ্গিত। শুরুর একাদশ থেকে বাদ পড়ছেন লাপোর্তে, ফিরছেন মাহারেজ-বার্নাদো সিলভা। তবে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ঘুরে ফিরেই আসলো সিটি আর চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতা প্রসঙ্গ।

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বলেন, ‘প্রতিটা মৌসুমে আমাকে একই প্রশ্ন শুনতে হয়। সত্যি বলতে একঘেয়ে লাগে। আমরা জিততে চাই। প্রতিপক্ষও একই স্বপ্ন দেখে। তার মানে এই নয় যে আমরা বায়ার্নের বিপক্ষে জিততে যাচ্ছি। তবে এটা নিশ্চিত করছি ছেলেদের চেষ্টার কোনো ত্রুটি থাকবে না।’

অন্যদিকে ভালো মন্দের মিশলে বায়ার্নের ডাগআউটে সময় যাচ্ছে টমাস টুখেলের। গুরুত্বপূর্ণ এ ম্যাচে লিওন গেরেৎসকা আর জামাল মুসিয়ালার ফেরা স্বস্তি দিচ্ছে তাকে। ইনজুরির শঙ্কা থাকলেও সাদিও মানেতেই আস্থা টুখেলের।

বায়ার্ন মিউনিখ কোচ টমাস টুখেল বলেন, ‘সত্যি বলতে ম্যানসিটিকে ভয় না পাওয়ার কোনো কারণ নেই। বিশেষ করে আলিং হল্যান্ড যেভাবে খেলছেন। যদিও বায়ার্নের এ দলটার সঙ্গে আমার পথচলা বেশি দিনের না। তবে ঐতিহ্য আর আক্রমণাত্মক ফুটবলই আমাদের এগিয়ে রাখবে।’

গার্দিওলা আর টুখেল। এই দুই মাস্টার মাইন্ডের মধ্যে প্রচ্ছন্ন লড়াই আছে আরও একটা। ২০২১ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে টুখেলের কাছে হেরেছিলেন গার্দিওলা। এবার প্রথম লেগে সেই শোধ নেয়ার অপেক্ষা সিটি বসের।

সর্বশেষ খবর