Homeখেলালেস্টারকে প্রিমিয়ার লিগে রাখার চ্যালেঞ্জ নিলেন ডিন স্মিথ

লেস্টারকে প্রিমিয়ার লিগে রাখার চ্যালেঞ্জ নিলেন ডিন স্মিথ

চলতি মাসের ২ তারিখে পারস্পরিক সমঝোতায় লেস্টার সিটির কোচের দায়িত্ব থেকে অব্যাহতি পান ব্রেন্ডান রজার্স। তার জায়গায় কাকে স্থলাভিষিক্ত করা হবে তা নিয়ে চিন্তায় ছিল লেস্টার কর্তৃপক্ষ। কারণে লিগে লেস্টারের অবস্থান যে ১৯-এ। তবে লেস্টার সিটিকে চলতি মৌসুমে প্রিমিয়ার লিগেই রাখার দায়িত্ব নিলেন সাবেক অ্যাস্টন ভিলা ও নরউইচ কোচ ডিন স্মিথ।

২০১৫-১৬ মৌসুমে রূপকথার জন্ম দিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জয় করা লেস্টার ৯ মৌসুম পর প্রিমিয়ার লিগ থেকে নেমে যাওয়ার শঙ্কায় আছে প্রবলভাবে। এবারের লিগে এখনও পর্যন্ত ৩০ ম্যাচের ১৯টিতেই হেরেছে তারা। ২৫ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান এখন ১৯তম স্থানে। অবনমনের শঙ্কায় রয়েছে ক্লাবটি।

তবে এই অবস্থা থেকে দলকে প্রিমিয়ার লিগে টিকিয়ে রাখার বড় চ্যালেঞ্জ নিলেন ডিন স্মিথ। তার সঙ্গে কোচিং প্যানেলে থাকবেন সাবেক চেলসি অধিনায়ক জন টেরি। ডিন স্মিথকে তার টার্গেট সম্পর্কে জানিয়ে লেস্টার সিটি এক বিবৃতি দেয়। সেখানে তারা স্পষ্ট করে লেখে, ‘কোচ হিসেবে স্মিথের অভিজ্ঞতা অনেক এবং এই ভূমিকায় তার দক্ষতাও দারুণ। চলতি মৌসুমের শেষ ৮টি ম্যাচ আমাদের সামনে। কোচিং স্টাফের অন্যদের নিয়ে তার দায়িত্ব হবে লেস্টার সিটি ফুটবল ক্লাবকে প্রিমিয়ার লিগে টিকিয়ে রাখা।’

এমন মিশনে স্মিথ পাচ্ছেন কেবল ৮টি ম্যাচ। অবনমন থেকে রক্ষা পেতে হবে এই ম্যাচগুলো থেকেই। ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত ব্রেন্টফোর্ডের কোচের দায়িত্বে ছিলেন সাবেক এই ফুটবলার, ২০১৮ থেকে ২০২১ পর্যন্ত ছিলেন অ্যাস্টন ভিলায়। তার কোচিংয়েই প্রিমিয়ার লিগে ফিরেছিল ভিলা। সবশেষ ২০২১-২২ মৌসুমে তিনি ছিলেন নরউইচ সিটির দায়িত্বে। সেবার প্রিমিয়ার থেকে নেমে গিয়েছিল নরউইচ।

চলতি বছরের ১১ ফেব্রুয়ারি থেকে কোন ম্যাচে জয় পায়নি লেস্টার সিটি। ফলে ডিন স্মিথের জন্য দলকে জয়ে ফিরিয়ে আনতে কঠিনই হবে। তার ওপর লেস্টারের পরের ম্যাচ ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

Exit mobile version