Homeখেলাবিধ্বংসী ইনিংস খেলে যে রেকর্ডগুলোতে ভাগ বসালেন পুরান

বিধ্বংসী ইনিংস খেলে যে রেকর্ডগুলোতে ভাগ বসালেন পুরান

আইপিএলপ্রেমিকরা সোমবার (১০ এপ্রিল) এক বিধ্বংসী ইনিংসের সাক্ষী হয়েছে। আর সে বিধ্বংসী ইনিংসটি খেলেছেন লাখনৌর ক্যারিবিয়ান ব্যাটসম্যান নিকোলাস পুরান। মাত্র ১৯ বলে পুরানের ৬২ রানের ইনিংসটি ভাগ বসিয়েছে নানা রেকর্ডে।

চলতি আইপিএলে পুরানের আগে সবচেয়ে দ্রুততম হাফসেঞ্চুরি ছিল চেন্নাই সুপার কিংসের ব্যাটার আজিঙ্কা রাহানের। মুম্বাইয়ের বিপক্ষে ১৯ বলে ফিফটি করেছিলেন তিনি। তাকে টপকে তালিকায় শীর্ষে উঠলেন পুরান। আরসিবির বিপক্ষে ১৫ বলে ফিফটি করেছেন তিনি।

এদিকে পুরানের ব্যাট থেকে যে ১৫ বলে ফিফটিটি এসেছে, তা আইপিএল ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম। পুরানের আগে ইউসুফ পাঠান এবং সুনিল নারিন আইপিএলে ১৫ বলে হাফসেঞ্চুরি করেছেন। ইউসুফ ২০১৪ সালে এবং নারিন ২০১৭ সালে এই কীর্তি গড়েছিলেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে পুরান ৬২ রানের মধ্যে ৫৬ রান করেন বাউন্ডারি মেরে, যা পুরানের রানের ৯৩.৫৪ শতাংশ রান। এই তালিকার শীর্ষে রয়েছে সুরেশ রায়না। তিনি ২০১৪ সালে চেন্নাইয়ের হয়ে পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ৮৭ রান করেছিলেন যার মধ্যে ৮৪ রান করেছিলেন বাউন্ডারি হাঁকিয়ে।

আইপিএলে সর্বোচ্চ স্ট্রাইক রেটে পঞ্চাশের বেশি রান করা খেলোয়াড়দের তালিকায়ও জায়গা করে নিয়েছেন ক্যারিবীয় এই ব্যাটার। প্যাট কামিন্স, সুরেশ রায়না, ইউসুফ পাঠানের পরেই চতুর্থ স্থানে রয়েছেন পুরান। ২০২২ সালে কেকেআরের হয়ে মুম্বাইয়ের বিপক্ষে সর্বোচ্চ ৩৭৩.৩৩ স্ট্রাইক রেটে ১৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলে এই তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

সর্বশেষ খবর