Homeখেলাচ্যাম্পিয়ন্স লিগ জেতা যে সহজ নয় তা জানালেন পেপ

চ্যাম্পিয়ন্স লিগ জেতা যে সহজ নয় তা জানালেন পেপ

পেপ গার্দিওলার অধীনে একের পর এক লিগ শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগটা এখনও অধরাই রয়ে গেছে ম্যানসিটির জন্য। প্রতি মৌসুমেই হট ফেবারিট হয়ে চ্যাম্পিয়ন্স লিগে গেলেও শেষ পর্যন্ত শিরোপা জিততে পারে না তারা। আর চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা যে কতটা কঠিন তা বায়ার্নের বিপক্ষে ম্যাচের আগেই জানালেন স্প্যানিশ এই কোচ।

বার্সেলোনাকে দুবার চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন পেপ গার্দিওলা। তবে ম্যানচেস্টার সিটিতে ২০১৬ সালে যোগ দেয়ার পর এখন পর্যন্ত শিরোপা জিততে পারেনি তারা। দলে বাঘা বাঘা ফুটবলার থাকলেও কাজটা যে কঠিন তাই জানালেন পেপ। প্রতিবারের মতো এবারও সে একই ধরনের প্রশ্ন করা হয় গার্দিওলা, যা শুনে কিছুটা বিরক্তই হয়েছেন তিনি।

বায়ার্নের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে সিটি বস বলেন, ‘প্রশ্নটা প্রতি মৌসুমেই উঠছে। আমরা প্রতি মৌসুমে চেষ্টা করেছি। আমরা যে দলগুলোর মুখোমুখি হচ্ছি, তারাও ভালো এবং তারাও জিততে চায়। আমরা চেষ্টা করতে চাই, কিন্তু এর মানে এই নয় যে আমরা জিততে যাচ্ছি।’

গার্দিওলা আরও বলেন, ‘আমরা চেষ্টা করতে চাই। বায়ার্ন মিউনিখের মতো একটি অভিজাত ক্লাবের বিপক্ষে খেলার জন্য এখানে থাকাটা সম্মানের। আমরা জয়টাকে নিশ্চিত ধরে নিতে পারি না। আমাদের দুটি ম্যাচ খেলতে হবে। আগামীকাল (মঙ্গলবার) যার শুরু হবে।’

বায়ার্নের হয়ে দুই মৌসুম কোচের দায়িত্বে ছিলেন গার্দিওলা। তবে সেখানেও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতাতে পারেননি তিনি। আর সিটির হয়ে তো সেই ২০১৬ সাল থেকে চেষ্টা করে যাচ্ছেন তিনি।

এদিকে ২০২১ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। তবে সেবার টুখেলের চেলসি কাছে হেরে গিয়েছিল তারা। বর্তমানে বায়ার্নের কোচের দায়িত্বেও আছেন সেই টমাস টুখেল। 

সর্বশেষ খবর