Homeখেলাম্যানসিটির বিপক্ষে প্রস্তুত বায়ার্ন

ম্যানসিটির বিপক্ষে প্রস্তুত বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মঙ্গলবার (১১ এপ্রিল) ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ। ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগের আগে নিজেদের ঝালিয়ে নিয়েছে বায়ার্ন মিউনিখ। হাইভোল্টেজ ম্যাচের আগে দল প্রস্তুত বলে জানিয়েছেন বায়ার্ন কোচ টমাস টুখেল।

সদ্য বরখাস্ত হওয়া জুলিয়ান নাগালসম্যানের অধীনে এবারের চ্যাম্পিয়ন্স লিগে অপরাজিত বায়ার্ন। তবে লিগে বাজে ফর্মের কারণে গত মাসের শেষেই বরখাস্ত হন তিনি। তার উত্তরসূরি হিসেবে দলের দায়িত্ব নিয়েছেন চেলসির সাবেক কোচ টমাস টুখেল। তার অধীনে ইউসিএলে কেমন করবে বায়ার্ন তা দেখার অপেক্ষায় সমর্থকরা।

এদিকে গতকাল শনিবার (৮ এপ্রিল) ফ্রেইবার্গের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে বুন্দেসলিগার পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে বায়ার্ন। সেই ম্যাচের পর সংবাদ সম্মেলনে ম্যান সিটিকে নিয়ে কথা বলেছেন টুখেল। জানিয়েছেন তার দলও বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই এই ম্যাচ খেলবে।

টুখেল বলেন, ‘দারুণ ফর্মে আছে সিটি। যদিও ইদানীং আমি ম্যানচেস্টার সিটির খেলা দেখার সুযোগ পাইনি। কারণ আমাদের নিজস্ব কিছু ব্যস্ততা ছিল। আমাদেরও বেশ কয়েকজন খেলোয়াড় আছে যারা দলকে এগিয়ে নিতে পারে। তবে ফুটবল কখনোই সহজ নয়। আমরা যথেষ্ট আত্মবিশ্বাস নিয়ে সেখানে যাচ্ছি। আমরা জানি সেখানে দুর্দান্ত পারফর্মেন্স করতে হবে।’

সাবেক পিএসজি কোচ আরও বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ এমন এক প্রতিযোগিতা, যেখানে নির্ধারিত দিনের খেলার ওপর নির্ভর করে ফলাফল। সে জন্য আপনার মধ্যে যেমন আত্মবিশ্বাস থাকতে হবে, তেমনি প্রস্তুতিও থাকতে হবে। আসন্ন ম্যাচটি হবে ফুটবলে সবচেয়ে বড় পরীক্ষাগুলোর একটি।’

চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখ মুখোমুখি হয়েছে ছয়বার। যেখানে দুই দলই জয়ে পেয়েছে তিনটি করে ম্যাচে। এবারের কোয়ার্টার ফাইনালে দুই দলের ম্যাচটি আরও জমজমাট হতে চলেছে। কারণ চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত দুই দলই অপরাজিত।

Exit mobile version