Homeখেলাবার্সায় ফিরতে লাপোর্তার সরাসরি প্রস্তাব চান মেসি

বার্সায় ফিরতে লাপোর্তার সরাসরি প্রস্তাব চান মেসি

যতই দিন যাচ্ছে, পিএসজির সঙ্গে লিওনেল মেসির বিচ্ছেদের গুঞ্জন শক্ত হচ্ছে। আগামী জুনে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আর্জেন্টাইন তারকার। তবে দুপক্ষের মধ্যে এখনো হয়নি নতুন কোনো চুক্তি।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিবোর খবর, পুরনো ডেরা বার্সেলোনায় ফিরতে সভাপতি হুয়ান লাপোর্তার কাছ থেকে সরাসরি প্রস্তাব চান মেসি। 

পিএসজির সঙ্গে সময়টা ভালো যাচ্ছে না মেসির। গত ডিসেম্বরে ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়নের কথা থাকলেও, এপ্রিলে এসেও দুপক্ষ সেটি বাস্তবায়ন করতে পারেনি।

ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে-র নীতিতে বাঁধা পিএসজি। ডেইলি মেইলের দাবি, এই নীতি ভঙ্গ করায় গত সেপ্টেম্বরে ৮ দশমিক ৬ মিলিয়ন পাউন্ড জরিমানা দিতে হয়েছিল ক্লাবটিকে। ভবিষ্যতে আরও বড় শাস্তি এড়াতে তাদের ক্লাবের মজুরি খরচ কমাতে হবে। যার কারণে নতুন চুক্তিতে মেসির বেতন কমাতে চায় পিএসজি।

তবে গোল ডটকম নিশ্চিত করে জানাচ্ছে, ক্লাবের সঙ্গে আপস করতে নারাজ মেসি। এমন অবস্থায় গুঞ্জন, প্যারিস ছেড়ে যেতে পারেন আর্জেন্টাইন তারকা। তাকে পেতে ইতোমধ্যে বড় অঙ্কের অর্থ নিয়ে হাজির সৌদি আরবের ক্লাব আল হিলাল ও আমেরিকান ক্লাব ইন্টার মায়ামি। তবে টাকার বস্তা না থাকলেও, এ দুই ক্লাবের বাইরে মেসির আগ্রহের কেন্দ্রে আছে তার পুরনো ডেরা বার্সেলোনা।

২০২১ সালে ভেজা চোখে ক্যাম্প ন্যু ছেড়ে যাওয়ার সময় তিনি জানিয়েছিলেন, আবার ফিরতে চান এ ক্লাবে। আর্থিক সংকটের কারণেই তখন এ তারকাকে ছাড়তে বাধ্য হয়েছিল ক্লাবটি। তবে এখন সমস্যা কিছুটা কাটিয়ে উঠেছে ক্লাবটি, আবার হাত বাড়াচ্ছে মেসির দিকে।

বার্সার বর্তমান কোচ জাভি হার্নান্দেজ অনেকবারই বলেছেন, মেসির জন্য বার্সার দরজা সবসময় খোলা। একই কথা জানিয়েছেন ক্লাবটির সভাপতি লাপোর্তাও। এর মধ্যে গত ফেব্রুয়ারিতে মেসিকে দলে টানতে তারা যোগাযোগ করেছে তার বাবা ও প্রতিনিধি জর্জ মেসির সঙ্গে। তবে মেসি চান লাপোর্তা প্রস্তাবটা সরাসরি তাকেই দেন।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিবোর খবরে বলা হয়, মেসি নিজে বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার প্রস্তাবের অপেক্ষায় আছেন। অর্থাৎ জর্জ মেসিকে গত ফেব্রুয়ারিতে লাপোর্তা সে প্রস্তাব দিয়েছেন সেটা যেন সরাসরি তাকেই দেয়া হয়।

তবে বার্সেলোনা চাইলেই মেসিকে দলে ভেড়াতে পারবে না। উয়েফার আর্থিক সংগতি নীতির ব্যাপার আছে। অর্থ সংগ্রহের ব্যাপারও আছে। এরই মধ্যে খবর বেরিয়েছে, মেসিকে দলে ফেরাতে বার্সেলোনা পৃষ্ঠপোষক খোঁজা শুরু করেছে। আপাতত মেসিকে দলে নেয়ার আর্থিক সম্ভাব্যতা যাচাই করছে বার্সেলোনা।

সর্বশেষ খবর