Homeআন্তর্জাতিকবাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির প্রশংসায় বিজেপি নেতা

বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির প্রশংসায় বিজেপি নেতা

বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির প্রশংসা করেছেন ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা। এক টুইটে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি ও এমপি দিলীপ ঘোষ বাংলাদেশের প্রশংসা করেন। সেখানে তিনি বলেন, বাংলাদেশে নির্বিঘ্নে রামনবমীর শোভাযাত্রা হলেও পশ্চিমবঙ্গে হয়নি।

সম্প্রতি পশ্চিমবঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের রামনবমী উৎসবকে ঘিরে তৈরি হওয়া সাম্প্রদায়িক উত্তেজনা ও সহিংসতার পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষ বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গের তুলনা করেন।

গত ৩০ মার্চ পশ্চিমবঙ্গের হাওড়া ও হুগলী জেলাসহ রাজ্যের বিভিন্ন প্রান্তে হিন্দুদের রামনবমীর মিছিলকে কেন্দ্র করে তীব্র সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি হয়। বেশ কয়েক জায়গায় হিন্দু ও মুসলিমদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে। সেই অশান্তি ও উত্তেজনার রেশ এখনও জ্বলছে। সেদিনের পর থেকেই রাজ্যের রাজনীতি ওই ঘটনাকে ঘিরে উত্তাল হয়ে রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতৃত্ব পরস্পরকে দোষারোপ করছেন প্রকাশ্যেই।

এই পটভূমিতেই গত ৩১ মার্চ বাংলাদেশে হিন্দুদের রামনবমী শোভাযাত্রার বেশ কয়েকটি ছবি টুইট করেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। ছবির ক্যাপশনে তিনি লিখেন, ‘বাংলাদেশে রামনবমীতে হিন্দুদের ধর্মীয় শোভাযাত্রা।’

দিলীপ ঘোষ আরও লিখেন, ‘তবে আশ্চর্যজনকভাবে সেখানে (বাংলাদেশে) হিন্দুদের ওপর কেউ হামলা চালায়নি। আর এখান থেকেই পরিষ্কার যে, পশ্চিমবঙ্গের হিন্দুরা বাংলাদেশের হিন্দুদের চেয়ে অনেক বেশি বিপদে। আর এর জন্য কেবল মমতা বন্দ্যোপাধ্যায়ই দায়ী।’

দিলীপ ঘোষের ওই টুইট পশ্চিমবঙ্গের রাজ্যের রাজনৈতিক মহলে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

সর্বশেষ খবর