Homeবিনোদননতুন বিতর্কে নওয়াজ ও উর্বশী, পেলেন আইনি নোটিশ!

নতুন বিতর্কে নওয়াজ ও উর্বশী, পেলেন আইনি নোটিশ!

ব্যক্তিগত কাজের কারণে নানাভাবেই আলোচনায় থাকতে দেখা যায় বলিউডের দুই অভিনয়শিল্পী নওয়াজউদ্দিন সিদ্দিকী ও উর্বশী রাউতেলাকে। এবার এ দুই বলি তারকা এমনই এক নতুন বিতর্কে জড়িয়েছেন যে পুলিশের আইনি নোটিশ পর্যন্ত তা গড়িয়েছে।

ঘটনার শুরু একটি বিজ্ঞাপনকে কেন্দ্র করে। ভারতের একটি জনপ্রিয় গেমিং ওয়েবসাইটকে নোটিশ পাঠিয়েছে সেন্ট্রাল কনজুমার প্রটেকশন অথরিটি (সিসিপিএ)। নোটিশ পাঠানোর কারণ হলো, এ গেমিং ওয়েবসাইটটি সংবাদমাধ্যমে দেয়া বিজ্ঞাপনে বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়েছে।

কিন্তু গেমিং ওয়েবসাইটটির দাবি, ২০১৫ সাল থেকে ব্যবহারকারীদের কাছে তাদের সাইট নাকি সব থেকে বিশ্বাসযোগ্য, যা পুলিশ মোটেও আমলে নেয়নি। বরং তাদের অভিযোগের ভিত্তিতে শুধু গেমিং সাইটটিই নয়, এই গেমিং সাইটটির বিজ্ঞাপনের মডেলেরও কপাল পুড়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের বরাতে জানা যায়, পুলিশের নোটিশ অনুযায়ী, ওই কোম্পানির হয়ে যে যে তারকা প্রচার করেছেন এবং তাদের বিজ্ঞাপনগুলো সমর্থন করছেন, তাদের বিরুদ্ধেও নেয়া হবে আইনানুগ ব্যবস্থা।

এর জের ধরেই ফেঁসেছেন নওয়াজ ও উর্বশী। পুলিশের অভিযোগ, প্রতিষ্ঠানটির মডেল হওয়ার আগে তাদের দাবি করা সব তথ্য যে সত্য তা এ বলি তারকাদের আগেই জেনে নেয়া উচিত ছিল। যা তারা করেননি।

এ দুই বলি তারকাকে পাঠানো উকিল নোটিশে সিসিপিএ জানতে চেয়েছে, গেমিং সংস্থাটির যাবতীয় দাবি যে সত্য, সেই বিষয়ে দুই তারকা কীভাবে নিশ্চিত হয়েছিলেন?

আইনি নোটিশে বলা হয়েছে, যদি তারা বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে অবগত না থাকেন, তাহলে কেন প্রচারকার্যে রাজি হলেন–সে উত্তরও দিতে বলা হয়েছে নওয়াজ ও উর্বশীকে।

যেহেতু ভারতের কনজুমার অ্যাফেয়ার্স মিনিস্ট্রির তরফে আগেই একটি বিশেষ নির্দেশিকা জারি করা ছিল যে, কোনো কোম্পানির বিজ্ঞাপনে কাজ করার আগে তার সত্যতার সমর্থনে প্রয়োজনীয় তথ্য যাচাই করে দেখে নিতে হবে মডেলদের। এখন মডেল হিসেবে এ দুই বলি তারকা তা করেছিলেন  কি না, তাই জানার অপেক্ষায় রয়েছেন পুলিশ আর ভক্তরা।

সর্বশেষ খবর