Homeখেলাউয়েফার নতুন উপদেষ্টা পর্ষদের সদস্য হচ্ছেন যারা

উয়েফার নতুন উপদেষ্টা পর্ষদের সদস্য হচ্ছেন যারা

ইউরোপীয় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার নতুন উপদেষ্টা পর্ষদের সদস্য হতে চলেছনে মরিনহো-জিদান-আনচেলত্তিরা। উয়েফার এই উপদেষ্টা পর্ষদের সদস্যরা মূলত ফুটবলের আইন কার্যকর, রেফারিং ও সূচি সাজাতে সহায়তা করবেন।

পর্তুগালের রাজধানী লিসবনে গত সপ্তাহেই বোর্ড গঠনের অনুমোদন দেয় উয়েফার কার্যনির্বাহী কমিটি। যেখানে প্রতি বছর অন্তত একবার করে হলেও মিলিত হবেন জিদান, মরিনহো, আনচেলত্তি, রিও ফার্ডিনান্ডরা।

চলতি মাসের ২৪ তারিখে সুইজারল্যান্ডের শহর নিয়নে অবস্থিত উয়েফা সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন ২০ সদস্য নিয়ে গঠিত এই উপদেষ্টা পর্ষদেরা। আর সে দিনই এর সভা অনুষ্ঠিত হবে। সে সভায় নানা বিষয় নিয়ে আলোচনা করা হবে। সেখানে সভাপতিত্ব করবেন ক্রোয়েশিয়ার সাবেক অধিনায়ক ও উয়েফার ফুটবল পরিচালক ভোনিমির বোবান।

এবারই প্রথমবার উচ্চপর্যায়ের ফুটবল সংশ্লিষ্ট ব্যক্তি ও কোচদের নিয়ে উপদেষ্টা পর্ষদ গঠন করল ইউরোপীয় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। ভবিষ্যতে নারী ফুটবলেও এমন কমিটি গঠন করবে বলে আশ্বাস দিয়েছে তারা।

২০ সদস্যের উয়েফার নতুন উপদেষ্টা পর্ষদ
জিনেদিন জিদান, কার্লো আনচেলত্তি, জোসে মরিনিও, পাওলো মালদিনি, ফাবিও কাপেলো, গ্যারেথ সাউথগেট, হাভিয়ের জানেত্তি, লুইস ফিগো, ফিলিপ লাম, রোনাল্ড কোমান, মাইকেল লাওড্রপ, রাফায়েল বেনিতেজ, রবার্তো মার্তিনেজ, প্রেদ্রাগ মিয়াতোভিচ, ইয়ুর্গেন ক্লিন্সমান, রুডি ফোলার, পিওতর চেক, হুয়ান মাতা, রিও ফার্ডিনান্ড ও রবি কিন।

সর্বশেষ খবর