Homeখেলাএল ক্লাসিকো জয়ের সুখস্মৃতি নিয়ে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

এল ক্লাসিকো জয়ের সুখস্মৃতি নিয়ে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

এল ক্লাসিকো জয়ের সুখস্মৃতি নিয়ে লা লিগায় খেলতে নামছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার লস ব্লাঙ্কোদের প্রতিপক্ষ ভিয়ারিয়াল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

চ্যাম্পিয়ন্স লিগ কিংবা কোপা দেল রেতে যতটা স্বতঃস্ফূর্ত রিয়াল মাদ্রিদ, ঠিক ততটাই যেন মলিন লা লিগায়। লিগ মিশনে এবারও বেশ পিছিয়ে লস ব্লাঙ্কোরা। মৌসুমের ১১ ম্যাচ বাকি থাকলেও চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে আনচেলত্তি বাহিনী। টেবিলের হিসেব কষলে এ অবস্থা থেকে শিরোপার স্বপ্ন দেখাটা কষ্টকরই মাদ্রিদিস্তাদের জন্য।

কিন্তু এখনই হাল ছাড়তে রাজি নন রিয়াল বস। ৯০ মিনিটের খেলায় যে কোনো সময় যে কোনো কিছু হতে পারে বলে বিশ্বাস করেন এই ইতালিয়ান। একই ভাবধারা তিনি ছড়িয়ে দিয়েছেন দলের মধ্যেও। বিশেষ করে এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ৪-০ গোলে বিধ্বস্ত করার পর আত্মবিশ্বাসী ফুটবলাররাও।

পুরো মৌসুমজুড়ে পারফরম্যান্সের উত্থান-পতনের মধ্য দিয়ে যাচ্ছে মাদ্রিদ। কিন্তু ক্লাসিকো এখন পর্যন্ত তাদের সেরা আউটিং। এ অবস্থায় আত্মবিশ্বাস তুঙ্গে ভিনি-বেনজুদের। এটাকেই ধারাবাহিকভাবে ধরে রাখতে চান আনচেলত্তি। আর ক্রুস-মদ্রিচদের মতো পরীক্ষিতরা দলে থাকায় কাজটা অনেকাংশেই সহজ রিয়ালের জন্য।

আনচেলোত্তি বলেন, ‘মানুষ ভাবে ক্রুস-মদ্রিচ-বেনজামাদের আগের এনার্জি নেই। কিন্তু এ তিনজনকে তারা কখনও অনুশীলনে দেখেনি। তরুণদের সঙ্গে ওরা পাল্লা দিয়ে কাজ করে। এরাই আমার মূল শক্তি। সঙ্গে ভিনির মতো ফুটবলার আছে আমাদের স্কোয়াডে। আপনারাই বলুন, আমি কেন আশা ছেড়ে দেব? শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করে যেতে চাই।’

ভিয়ারিয়াল ছেড়ে কথা বলবে না রিয়ালকে। কিকে সেতিয়েনের দল টানা ৫ ম্যাচ অপরাজিত থেকে আসছে বার্নাব্যুতে। পয়েন্ট টেবিলেও ভালো অবস্থানে আছে ইয়েলো সাবমেরিনরা। সঙ্গে মুখোমুখি দেখা হওয়া শেষ ম্যাচগুলোর রেজাল্টও আশা দেখাচ্ছে তাদের। জানুয়ারিতে লিগ ম্যাচের প্রথম লেগে রিয়ালকে ২-১ গোলে হারিয়েছিল ভিয়ারিয়াল। আর শেষ মৌসুমে তো একটা ম্যাচও জিততে দেয়নি মাদ্রিদিস্তাদের।

সর্বশেষ খবর