Homeখেলাআবারও চেলসিতে ফিরছেন ল্যাম্পার্ড

আবারও চেলসিতে ফিরছেন ল্যাম্পার্ড

চেলসির কোচ বদলানোর রেওয়াজটা সবারই জানা। কোনো কোচ কিছুদিন দলকে পারফর্ম করাতে না পারলেই ছাঁটাই হয়ে যান। এমন কথা নতুন কিছু নয়। গত ১৫ বছরে যে ক্লাব ১৫ জন কোচকে ছাঁটাই করেছে, সে ক্লাবে কোচিং করানোর ব্যাপারে অবশ্যই কয়েকবার ভাবতে হয় কোচদের। মাউরিজিও সারির পর যখন ২০১৯ সালে ইংলিশ কিংবদন্তি মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে দায়িত্ব দেয়া হয়, তখন অবশ্য সবাই ভেবেছিল দীর্ঘদিনের জন্য ঘরের ছেলের ওপরই আস্থা রাখবে চেলসির মালিক। তবে তাও হয়নি। ২০২১ সালেই বরখাস্ত হন ল্যাম্পার্ড। সেই ল্যাম্পার্ডেই উপরই আরেকবার ভরসা রাখতে যাচ্ছে চেলসি।

বর্তমানে চেলসির প্রধান কোচের দায়িত্বে নেই কেউ। গত সপ্তাহে গ্রাহাম পটারকে ছাঁটাইয়ের পর এখন দলের দায়িত্বে রয়েছেন অন্তর্বর্তীকালীন কোচ ব্রুনো সালটার। তবে মৌসুমের বাকি থাকা তিন মাসের জন্য ব্রুনো সালটারের ওপর ভরসা করতে পারছে না চেলসি কর্তৃপক্ষও। তাই ঘরের ছেলে সেই ল্যাম্পার্ডকেই আবারও ঘরে ফেরাতে চাচ্ছে চেলসি। অন্তত এই মৌসুমের জন্য।

লন্ডনের টাইমস পত্রিকার বরাতে রয়টার্স জানিয়েছে, চেলসির প্রধান কোচের খোঁজে রয়েছেন ক্লাবের মালিক। তাদের পছন্দের তালিকায় রয়েছেন স্প্যানিশ কোচ লুইস এনরিকে, জার্মান কোচ জুলিয়ায়ন নাগালসম্যান, আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেতিনো আরও অনেকেই। তবে চলতি মৌসুমের জন্য ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে দায়িত্বে আনতে চাচ্ছে চেলসির মালিক।

চেলসির জার্সি গায়ে ২০০১ থেকে ২০১৪ সাল পর্যন্ত খেলেছেন ল্যাম্পার্ড। এই সময়কালে ২১১ টি গোল করেছেন তিনি। যা চেলসির ক্লাব ইতিহাসের সর্বোচ্চ। কোচ হিসেবে চেলসির দায়িত্ব নিয়েও ভালো ফলই এনে দিয়েছিলেন ল্যাম্পার্ড। তবে আরও একবার কি চেলসির দায়িত্বে দেখা যাবে ৪৪ বছর বয়সী এই ফুটবলারকে?

এদিকে আসন্ন কয়েকদিনের মধ্যেই চেলসি তাদের প্রধান কোচের নাম ঘোষণা করবে। এত দিন চেলসির পছন্দের তালিকায় শীর্ষে ছিলেন সদ্য বায়ার্ন মিউনিখ থেকে ছাঁটাই হওয়া জার্মান কোচ জুলিয়ান নাগালসম্যান। এই কোচের ওপরই পূর্ণ আস্থা রাখতে চেয়েছিলেন বোয়েলি। তবে স্প্যানিশ কোচ লুইস এনরিকে চেলসিকে নিয়ে নিজের যে পরিকল্পনা দেখাচ্ছেন, তারপর চেলসির কর্তৃপক্ষরা তার ওপরই ঝুঁকে যাচ্ছে বলা যায়।

দলকে আগামী কয়েক বছরে কিভাবে সাজাবেন, ট্রান্সফার মার্কেটে তার পরিকল্পনা কে কে সবকিছুই পরিষ্কার করে চেলসির বোর্ডকে জানিয়েছেন এনরিকে। ফলে ধারণা করা যায়, তার ওপরই চেলসির দায়িত্ব বর্তাতে যাচ্ছে বোর্ড। আর অভিজ্ঞতার দিক থেকেও চেলসির পছন্দের তালিকায় সবার ওপরেই আছেন সাবেক বার্সেলোনার এই কোচ। কাতালান ক্লাবটির হয়ে জিতেছেন স্পেনের সম্ভাব্য সব ট্রফিও।

Exit mobile version