Homeখেলাপিএসজি ছাড়ছেন মেসি, তবে যাচ্ছেন কোথায়?

পিএসজি ছাড়ছেন মেসি, তবে যাচ্ছেন কোথায়?

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছাড়ছেন লিওনেল মেসি! বেশ বড় করে এমন সংবাদ প্রকাশ করেছে ইউরোপীয় গণমাধ্যম। বিভিন্ন প্রতিযোগিতায় সম্প্রতি পিএসজির ব্যর্থতা এবং দলের সিনিয়র ফুটবলারদের বিষয়ে ক্লাবের মনোভাব পরিবর্তনের কারণে এমন সিদ্ধান্ত মেসি নিতে যাচ্ছেন। তবে মেসির পরবর্তী গন্তব্য কোথায় তা কেউ নিশ্চিত করতে পারেনি।

প্যারিসে লিওনেল মেসির ভবিষ্যৎ আর মাত্র দুই মাস। অর্থাৎ ৩০ জুনের পর পিএসজি ছাড়ছেন লিও, এই খবর মোটামুটি ওপেন সিক্রেট এখন ইউরোপীয় গণমাধ্যমে। আগে থেকে গুঞ্জন থাকলেও তার বিদায়ের বিষয়টি এখন মোটামুটি নিশ্চিত।

চুক্তি শেষ হয়ে যাওয়ায় দুপক্ষের দুই বছরের সম্পর্কের ইতি ঘটতে যাচ্ছে বিষয়টা এমন নয়। বরং দলের সিনিয়র ফুটবলারের বিষয়ে পিএসজির মনোভাব পরিবর্তনের জন্যই মেসি এমন সিদ্ধান্ত নিতে চলেছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

যে চ্যাম্পিয়ন্স লিগ টার্গেট করে মেসিকে প্যারিসে আনা হয়েছিল সে লক্ষ্য পূরণ হয়নি প্যারিসিয়ানদের। তা ছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় সম্প্রতি তাদের পারফরমেন্সও ভালো না। সব মিলিয়ে দুইয়ে দুইয়ে চার মেলাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ।

২০২৩ এসব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ হেরেছে পিএসজি। ক্লাবটি সবচেয়ে আশাহত হয়েছে বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ে। এই সময়ে ১৩ ম্যাচে ৬ গোল করেছেন লিও। তার পারফরমেন্স তেমনটা আহামরি না হলেও সব মিলিয়ে সন্তুষ্ট নয় ক্লাব কর্তৃপক্ষ।

শুধু মেসি নন, দলের সব সিনিয়র ফুটবলারের বিষয়েই কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। নেইমারের চুক্তি ২০২৫ পর্যন্ত থাকলেও তার বিষয়েও ভাবছে পিএসজি। তাদের ছেড়ে দিয়ে ফ্রান্সের তরুণ ফুটবলারের দিকে দৃষ্টি নীতিনির্ধারকদের।

মূলত এসব কারণেই মেসিও আর ফ্রান্স থাকতে চাচ্ছেন না। তবে তার পরবর্তী গন্তব্য কোথায় তা নিয়ে সুস্পষ্ট তথ্য নেই গণমাধ্যমে। বিভিন্ন সূত্র দাবি করছে মেসিকে আবারও ফেরাতে স্পন্সর খুঁজছে বার্সেলোনা। তবে ক্লাবটির রয়েছে ফিন্যানশিয়াল ফেয়ার প্লে’র বাধ্যবাধকতা।

এই সুযোগে আবারও মাথা চাড়া দিয়েছে লিও মেসির সৌদি ফেরার গুঞ্জন। আল হিলাল তার জন্য ৪ হাজার ৬১৯ কোটি টাকার প্রস্তাব পাঠিয়েছে, এমন খবর দিচ্ছেন বিশ্বের নামকরা গণমাধ্যমগুলো। ওদিকে ওত পেতে আছে ইন্টার মিয়ামি। তবে মেসির ইচ্ছা এখনো ইউরোপের শীর্ষ লিগে খেলার।

Exit mobile version