Homeখেলাউদযাপন করে লাল কার্ড দেখলেন লুকাকু

উদযাপন করে লাল কার্ড দেখলেন লুকাকু

গোল করার আগে বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন ইন্টার মিলান স্ট্রাইকার রোমেলু লুকাকু। গোলের পরে উদযাপনের অংশ হিসেবে বর্ণবাদী আচরণকারীদের চুপ থাকতে বলেন তিনি। আর তাতেই লাল কার্ড দেখতে হয় ও বেলজিয়াম তারকাকে।

মঙ্গলবার (৪ মার্চ) রাতে কোপা ইতালিয়া সেমিফাইনাল প্রথম লেগের ম্যাচে মুখোমুখি হয় ইন্টার মিলান ও য়্যুভেন্তাস। ম্যাচটিতে ১-১ গোলে ড্র হয়। ম্যাচটিতে তিনজন খেলোয়াড় লাল কার্ড দেখেন। 

ম্যাচের ৮০ মিনিটে য়্যুভেন্তাসের খেলোয়াড় ফেদেরিকো গাট্টিকে ফাউল করে প্রথম হলুদ কার্ড দেখেন লুকাকু। পরে ৯৫ মিনিটে উদযাপন করে দ্বিতীয় হলুদ কার্ড দেখতে হয় তাকে। আর দুটি হলুদ কার্ড হওয়ায় লাল কার্ড দেন রেফারি ডেভিড মাসা। 

এছাড়া ম্যাচ শেষে ইন্টার মিলানের গোলকিপার সামির হান্দানোভিচ ও য়্যুভেন্তাসের উইঙ্গার হুয়ান কুয়াদ্রাদোর মধ্যে বাক্যবিনিময় হয়। সে সময়ে দুজনের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। পরে রেফারি দুজনকেই লাল কার্ড দেন। 

ড্রয়ের ম্যাচে প্রথম গোলটি আসে ৮৩ মিনিটে। কুয়াদ্রাদোর গোলে সে সময়ে এগিয়ে যায় য়্যুভেন্তাস। এরপরে ৯৫ মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান লুকাকু। 

ম্যাচ শেষে ইন্টার মিলান কোচ সিমোন ইনজাঘি বলেন, ‘লুকাকু সবসময় ওভাবেই উদডাপন করেন। তাকে ভুল বুঝে রেফারি লাল কার্ড দিয়েছেন।’ তবে জুভেন্টাস ডিফেন্ডার দানিলো বলেন, ‘রেফারি ঠিক কাজ করেছেন। লুকাকু আমাদের দর্শকদের মুখ বন্ধ রাখতে বলেছিল।’

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, গোল করার আগে গ্যালারি থেকে বর্ণবাদী মন্তব্যের শিকার হয়েছিলেন লুকাকু। সেজন্য গোল করার পরে তাদের মুখ বন্ধ রাখার ইশারা দিয়েছিলেন তিনি। তবে লুকাকু বর্ণবাদী আচরণের শিকারের বিষয়ে নিশ্চিত করতে পারেনি কোচ।

Exit mobile version