Homeখেলারাতে মাঠে নামছে মেসি বাহিনী

রাতে মাঠে নামছে মেসি বাহিনী

মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না ফরাসি ক্লাব পিএসজির। লিগ ওয়ানে মৌসুমের শুরু থেকেই কয়েক ম্যাচে জয়ের দেখা পাননি লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পেরা। তবে জয়, হার ও ড্রয়ের গ্রাফ যেমনই হোক, ক্রিস্টোফ গালতিয়েরের দল রয়েছে টেবিলের শীর্ষেই।

রোববার (২ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১টায় ফ্রেঞ্চ লিগ আঁ’র ম্যাচে মাঠে নামছে পিএসজি ও লিওঁ।
এদিকে দলের এ স্থিতিশীল অবস্থার মধ্যেই দোটানায় রয়েছেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। ইউরোপিয়ান গণমাধ্যমগুলোতে গুঞ্জন শোনা যাচ্ছে, মতের বনিবনা না হওয়ায় পিএসজির সঙ্গে লিওঁর চুক্তিতে নেই কোনো অগ্রগতি। 

তবে সম্প্রতি বেশকিছু গণমাধ্যমের শিরোনাম হতে দেখা গেছে যে, মেসিকে দলে রাখতে আকর্ষণীয় চুক্তির প্রস্তাব দিচ্ছে প্যারিসিয়ানরা। সেটি শেষ পর্যন্ত আলোর মুখ দেখবে কি-না, তা নিয়েও রয়েছে সংশয়।

সব প্রতিযোগিতা মিলে নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় রয়েছে পিএসজির। আর লিগে খেলা পাঁচ ম্যাচের চারটিতে জয় আছে গালতিয়েরের শিষ্যদের। নিজেদের মাঠে এবার তাদের প্রতিপক্ষ অলিম্পিক লিওঁ। 

বিগত তিন বছরে দুদলের ৭ দেখায় ৫ বারই জয় পেয়েছে পিএসজি। একটিতে জিতেছে লিওঁ, আর একটি হয়েছে ড্র। অতীত পরিসংখ্যান তাই অনেকটাই এগিয়ে রাখবে প্যারিসিয়ানদের। নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামার আগে তাই কোচের দুশ্চিন্তাও খানিকটা কম। তবে প্রতিপক্ষ লিওঁ চাইবে নিজেদের সক্ষমতার প্রমাণ দিয়ে জয় তুলে টেবিলে এগিয়ে যেতে। 

দলে নতুন কোন ইনজুরির সমস্যাও নেই। কিমপেম্বে আর নেইমার ছাড়া বাকিরা রয়েছেন ফুরফুরে মেজাজে। তাই লিওঁ’র বিপক্ষে ম্যাচের আগে দল নিয়েও বিপাকে পড়তে হচ্ছে না কোচকে। এ ম্যাচের সম্ভাব্য স্কোয়াডে পাওয়া যাবে মেসি, কিলিয়ান এমবাপ্পে, রামোস ও মারকুইনোসকে।

সর্বশেষ খবর