Homeখেলাতিন দশকের ট্রফি খরা ঘোচানোর সম্ভাবনায় উৎসবে মেতেছে নাপোলি

তিন দশকের ট্রফি খরা ঘোচানোর সম্ভাবনায় উৎসবে মেতেছে নাপোলি

চলতি মৌসুমে সিরি আয় দুর্দান্ত পারফরম্যান্সে শিরোপা জয়ের দৌড়ে অনেকখানি এগিয়ে আছে নাপোলি। তিন দশকেরও বেশি সময়ের অপক্ষার অবসান করে শিরোপার স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে থাকায় দেশটিতে বিরাজ করছে উৎসবের আমেজ। নাপোলির পতাকা, দিয়েগো ম্যারাডোনার ছবিসহ নানারকম ছবিতে সাজিয়ে তোলা হয়েছে শহরটিকে।

গেল তিন দশকেরও বেশি সময়ের দীর্ঘ একটা অপেক্ষা। লম্বা সময়ের অপক্ষার অবসান ঘটাতে এবার সিরি আর শিরোপার খুব কাছে নাপোলি। ম্যারাডোনা যুগের পর আর কখনোই শিরোপা স্বাদ গ্রহণ করতে পারেনি নেপলসের ক্লাবটি।

চলতি মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সে শিরোপার পথে অনেকখানি এগিয়ে আছে ম্যারাডোনার সাবেক ক্লাব। শিরোপার দৌড়ে এগিয়ে থাকায় শহরটি জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। রং-বেরঙে সাজিয়ে তোলা হয়েছে ইতালির দক্ষিণ অঞ্চলের শহরটিকে। ১১ রাউন্ড বাকি থাকতে দুই নম্বর লাজিওর চেয়ে ১৯ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে ম্যারাডোনার সাবেক ক্লাব।

ইতোমধ্যেই শহরটিতে শিরোপা উদ্‌যাপন শুরু হয়ে গেছে। তাদের সম্ভাব্য এই সাফল্যকে তুরিন ও মিলানের মতো ইতালির উত্তর অঞ্চলের ধনী শহরগুলোর প্রতি প্রতিশোধ হিসেবেও দেখা হচ্ছে। সিরি আয় গত তিন দশকে আধিপত্য ছিল যে এই শহর দুটির ক্লাব য়্যুভেন্তাস এসি মিলান ও ইন্টার মিলানের।

শহরটির পথে পথে উড়ছে নাপোলির ক্লাবের নিল পতাকা। তৈরি করা হয়েছে ভাস্কর্য। দেয়ালগুলোতে ফুটিয়ে তোলা হচ্ছে ফুটবল ইশ্বর ম্যারাডোনার ছবি। একটি পোস্টারে ফুটিয়ে তোলা হয়েছে নাপোলির বর্তমান দলের বড় দুই তারকা নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর ওসিমহেন ও জর্জিয়ান উইঙ্গার খভিচার হাতে ট্রফি তুলে দিচ্ছেন ম্যারাডোনা।

চলতি মৌসুমে শুধু লিগ জয়ের পথেই নয়, প্রথমবারের মতো নাপোলি উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে। দলকে ইউরোপ সেরার মঞ্চে ফাইনালে দেখার আশায় নাপোলির সমর্থকরা।

ফুটবল ইশ্বর দিয়েগো ম্যারাডোনার হাত ধরে শেষবারের মতো লিগ শিরোপা জিতেছিল নেপলসের ক্লাবটি। অবশেষে তিন দশকের বেশি সময় পর আবারো সিরি আয় শিরোপা জয়ের খুব কাছে নাপোলি।

সর্বশেষ খবর