Homeখেলাপিএসজির সঙ্গে আপস করতে নারাজ মেসি!

পিএসজির সঙ্গে আপস করতে নারাজ মেসি!

আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে লিওনেল মেসির। তার সঙ্গে চুক্তি নবায়নের আগে ফেয়ার প্লে নীতি লঙ্ঘনের শঙ্কায় প্যারিসিয়ানরা। সে জন্য আর্জেন্টাইন তারকার বেতন কমাতে চায় ক্লাবটি। তবে গোল ডটকমের দাবি, কোনো রকম আপস করতে চান না মেসি।

লিগ ওয়ানে অপ্রতিরোধ্য পিএসজি। গত এক দশকে তারা আটবার জিতেছে লিগ শিরোপা। কিন্তু কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের মতো তারকা থাকতেও বিশাল অঙ্কের অর্থ খরচ করে লিওনেল মেসিকে দলে রাখার উদ্দেশ্য আরও বড় অর্জনে পা রাখা।

ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের একটি শিরোপার জয়ের জন্য ক্ষুধার্ত পিএসজি। যেটা নিজেদের ৫২ বছরের ইতিহাসে জেতা হয়নি ক্লাবটির। গত দুই মৌসুমে মেসি প্রত্যাশা পূরণ করতে না পারলেও, কাতার বিশ্বকাপ জেতা এ তারকার ওপর এখনও বিশ্বাস রাখছে প্যারিসিয়ানরা।

যার কারণে জুনে শেষ হতে যাওয়া আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তি নবায়ন করতে তৎপর পিএসজি। তবে বিশাল অঙ্কের অর্থ দিয়ে মেসিকে ধরে রাখা ক্লাবটির জন্য দিন দিন কঠিন হয়ে দাঁড়াচ্ছে। পিএসজিতে মেসির সাপ্তাহিক বেতন ৭ লাখ ৪০ হাজার পাউন্ড।

এদিকে ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে-র নীতিতে বাঁধা পিএসজি। ডেইলি মেইলের দাবি, এই নীতি ভঙ্গ করায় গত সেপ্টেম্বরে ৮ দশমিক ৬ মিলিয়ন পাউন্ড জরিমানা দিতে হয়েছিল ক্লাবটিকে। ভবিষ্যতে আরও বড় শাস্তি এড়াতে তাদের ক্লাবের মজুরি খরচ কমাতে হবে। যার কারণে নতুন চুক্তিতে মেসির বেতন কমাতে চায় পিএসজি।

তবে গোল ডটকম নিশ্চিত করে জানাচ্ছে, ক্লাবের সঙ্গে আপস করতে নারাজ মেসি। পিএসজি অবশ্য মেসিকে ধরে রাখতে সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। কোচ ক্রিস্তোফার গালতিয়ারও জানিয়েছেন, আগামী মৌসুমের স্কোয়াডেও তিনি আর্জেন্টাইন তারকাকে চান।

তবে পিএসজির জন্য বড় শঙ্কা মেসিকে পেতে এরই মধ্যে মাঠে নেমেছে বার্সেলোনা ও ইন্টার মায়ামি। জুনের আগে তার চুক্তি নবায়ন না করা গেলে বিশ্বকাপজয়ী এ তারকাকে ধরে রাখা অসম্ভব হয়ে যাবে প্যারিসিয়ানদের জন্য।

সর্বশেষ খবর