Homeআন্তর্জাতিকগুজরাটে মোদিবিরোধী পোস্টার, গ্রেফতার ৮

গুজরাটে মোদিবিরোধী পোস্টার, গ্রেফতার ৮

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে ‘আপত্তিকর’ পোস্টার লাগানোর অভিযোগে গুজরাটের আহমেদাবাদে আটজনকে গ্রেফতার করা হয়েছে। আম আদমি পার্টি রাজ্যজুড়ে মোদিবিরোধী পোস্টার প্রচারণা শুরুর মাত্র একদিন পরেই শুক্রবার (৩১ মার্চ) এমন ঘটনা ঘটলো। খবর এএনআইয়ের।

আহমেদাবাদ পুলিশ জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই তাদের গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় একটি মামলাও হয়েছে। পাশাপাশি তদন্ত চলছে।

পুলিশের দাবি, ‘আপত্তিকর’ পোস্টারগুলো শহরের বিভিন্ন জায়গায় লাগানো হয়েছিল।

এ ঘটনার পর গুজরাটে আম আদমি পার্টির সভাপতি ইসুদান গাদভি টুইট বার্তায় বলেন, যাদের গ্রেফতার করা হয়েছে তারা দলের সক্রিয় কর্মী। এ সময় তিনি বিজেপিকে ‘স্বৈরাচার’ অ্যাখ্যা দেন।

সম্প্রতি ভারতজুড়ে ১১টি ভাষায় ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ প্রচারণা শুরু করেছে আম আদমি পার্টি। ইংরেজি, হিন্দি, উর্দুর পাশাপাশি গুজরাটি, পাঞ্জাবি, তেলেগু, বাংলাসহ বেশ কয়েকটি ভাষায় এই পোস্টার প্রকাশ করা হয়েছে।

গত সপ্তাহে মোদিকে নিয়ে হাজার হাজার পোস্টার লাগানো হয়েছিল দিল্লিতে। এরই জেরে কঠোর অভিযান শুরু করে পুলিশ। এতে, ৪৯টি এফআইআর নথিভুক্ত করা হয় এবং ছয়জনকে গ্রেফতার করা হয়।

এ ঘটনার প্রতিক্রিয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন,  ব্রিটিশরা পর্যন্ত স্বাধীনতা আন্দোলনের সময় তাদের বিরুদ্ধে পোস্টার লাগানো ব্যক্তিদের গ্রেফতার করেনি। কিন্তু স্বাধীন ভারতে তাদের গ্রেফতার পর্যন্ত করা হয়েছে।

সর্বশেষ খবর