Homeআন্তর্জাতিকএকদিনে ইউক্রেন যুদ্ধ বন্ধ করব: ট্রাম্প

একদিনে ইউক্রেন যুদ্ধ বন্ধ করব: ট্রাম্প

২০২৪ সালে ক্ষমতায় গেলে একদিনের মধ্যে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ করে দিতে পারবেন বলে দাবি করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার (২৮ মার্চ) মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প বলেন,  ‘২০২৪ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের শেষ নাগাদ ইউক্রেন যুদ্ধ যদি শেষ না হয়, তবে আমি জেলেনস্কি ও পুতিনের সঙ্গে বসে ২৪ ঘণ্টার মধ্যে এর সমাধান করব। খুব সহজ আলোচনা হবে। তবে সেটি কী হবে, তা এখনই বলতে চাই না। কারণ, এটি আমি করতে পারব না।’

 ট্রাম্প আরও বলেন, আমাদের নির্বাচনের আগে এই বিষয়টির যদি সমাধান না হয়; তবে আমি মনে করি তা হবেও না। আশঙ্কা যে আমরা হয়তো তৃতীয় বিশ্বযুদ্ধে থাকব। এই বোকারা যা করছে, তা ভয়াবহ। এতে আমরা পারমাণবিক যুদ্ধের দিকে ধাবিত হচ্ছি। আর এটা হলে প্রথম বিশ্বযুদ্ধ এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধ কেকের মতো মনে হবে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে ট্রাম্প বলেন, ২০২০ সালে আমি পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হলে এ পরিস্থিতি তৈরি হতো না।

এর আগেও কয়েকটি নির্বাচনী প্রচারণা ও জনসমাবেশে অংশ নিয়ে ট্রাম্প দাবি করেন, তিনি ক্ষমতায় থাকলে কখনোই ইউক্রেনে হামলা চালাত না রাশিয়া। প্রেসিডেন্ট থাকাকালে ইউক্রেন ইস্যুতে যুদ্ধের ভয়াবহ পরিণাম নিয়ে পুতিনের সঙ্গে কথা হয়েছিল বলেও দাবি করেছিলেন ট্রাম্প।

Exit mobile version